১৮ সেপ্টেম্বর কি দিবস - ১৮ সেপ্টেম্বর ২০২৩ - ১৮ সেপ্টেম্বর বাংলা তারিখ

আপনি কি ১৮ সেপ্টেম্বর কি দিবস সে সম্পর্কে জানতে চাচ্ছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। কেননা আজকের আর্টিকেলটিতে ১৮ সেপ্টেম্বর কি দিবস সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই ১৮ সেপ্টেম্বর কি দিবস সম্পর্কে জানতে হলে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।
১৮ সেপ্টেম্বর কি দিবস
নিচে আপনাদের জন্য ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৮ সেপ্টেম্বর বাংলা তারিখ এবং ১৮ সেপ্টেম্বর কি দিবস ইত্যাদি বিষয়গুলো ধাপে ধাপে আলোচনা করা হয়েছে। যেখান থেকে আপনি খুব সহজেই ১৮ সেপ্টেম্বর কি দিবস তা জেনে নিতে পারবেন। তাই দেরি না করে আর্টিকেলটি পড়ে ১৮ সেপ্টেম্বর কি দিবস তা জেনে নিন।

পেজ সূচিপত্রঃ ১৮ সেপ্টেম্বর কি দিবস - ১৮ সেপ্টেম্বর ২০২৩ - ১৮ সেপ্টেম্বর বাংলা তারিখ

১৮ সেপ্টেম্বর ২০২৩

এখন আপনারা যে বিষয় সম্পর্কে জানতে চলেছেন তা হচ্ছে ১৮ সেপ্টেম্বর ২০২৩ আসলে কি দিবস সে সম্পর্কে। আপনি যদি বাংলাদেশের একজন সুনাগরিক হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই এই বিষয়ে জানা উচিত যে ১৮ সেপ্টেম্বর ২০২৩ আসলে কি বা দিনটা কি দিবস। তাহলে চলুন জেনে নিন ১৮ সেপ্টেম্বর ২০২৩ সম্পর্কে।
১৮ সেপ্টেম্বর ২০২৩ দিনটি কৃষ্ণপুর গণহত্যা দিবস হিসেবে আমাদের দেশে পালিত হবে। প্রতিবছরের মতো এই বছরেও অর্থাৎ ২০২৩ সালে ১৮ই সেপ্টেম্বর কে কেন্দ্র করে বিভিন্ন আনুষ্ঠানিকতার মাধ্যমে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে কৃষ্ণপুর গণহত্যা দিবস হিসেবে পালন করা হবে।কেননা ১৯৭১ সালের পর থেকে ১৮ই সেপ্টেম্বর কে শিক্ষা দিবস হিসেবে পালন করা হয়ে আসছে। 

১৮ সেপ্টেম্বর বাংলা তারিখ

১৮ সেপ্টেম্বর বাংলা তারিখ - ১৮ সেপ্টেম্বর হচ্ছে ইংরেজি মাসের তারিখ। এখন আপনাদের যে বিষয় সম্পর্কে জানানো হবে তা হচ্ছে ১৮ সেপ্টেম্বর বাংলা তারিখ কত। তার আগে জেনে নিন ১৮ সেপ্টেম্বর একটি ঐতিহাসিক দিন। ১৯৭১ সালে এই দিনে মুক্তিযুদ্ধের সময় হবিগঞ্জের কৃষ্ণপুরে হিন্দু ধর্মাবলম্বীদের উপর একটি হত্যাযোগ্য চালানো হয়।
১৮ সেপ্টেম্বর ১৯৭১ সেই দিনটি ছিল শনিবার। বর্তমানে ২০২৩ সালের ১৮ সেপ্টেম্বর দিনটি হচ্ছে সোমবার এবং ১৮ সেপ্টেম্বর বাংলা তারিখ হচ্ছে ৩ আশ্বিন। আশা করি ১৮ সেপ্টেম্বর বাংলা তারিখ কত তা জানতে পেরেছেন।

১৮ সেপ্টেম্বর কি দিবস

১৮ সেপ্টেম্বর কি দিবস তা অনেকেই জানেন না তপবে বাংলাদেশের একজন সুনাগরিক হিসেবে আপনাকে বাংলাদেশ সম্পর্কে জানতে হবে। বাংলাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনাকে জানতে হবে। তাহলে আপনি একজন বাংলাদেশের সুনাগরিক হতে পারবেন। আর একটা দেশের নাগরিক হিসেবে সে দেশের গুরুত্বপূর্ণ তথ্যগুলো আপনার জানা জরুরী। সে রকমই গুরুত্বপূর্ণ একটি বিষয় হচ্ছে দিবস। বাংলাদেশে কোন দিন কোন প্রেক্ষিতে কি দিবস পালিত হয় সে সম্পর্কে আপনার ধারণা থাকা উচিত। তাই ১৮ সেপ্টেম্বর কি দিবস তা এখনই জেনে নিন।
বাংলাদেশে অনেক দিবস রয়েছে। তার মধ্যে অন্যতম একটি দিবস হচ্ছে শিক্ষা দিবস। প্রতিবছর এই কৃষ্ণপুর গণহত্যা দিবস পালন করা হয়ে থাকে ১৮ই সেপ্টেম্বর। প্রতিবছরের ন্যায় এবারও অর্থাৎ ২০২৩ সালেও শিক্ষা দিবস পালিত হবে। আশা করি ১৮ সেপ্টেম্বর কি দিবস তা আপনারা জানতে পেরেছেন।

১৮ সেপ্টেম্বর ২০২৩ বাংলা কত তারিখ

আশা করি আর্টিকেলটি আপনারা শুরু থেকে পড়ে আসছেন। যদি শুরু থেকে পড়ে আসেন তাহলে হয়তো এতক্ষণ জেনে যাওয়ার কথা যে ১৮ সেপ্টেম্বর ২০২৩ বাংলা কত তারিখ। তারপরেও আমি আপনাদের আরো একবার বলি ১৮ সেপ্টেম্বর ২০২৩ বাংলা কত তারিখ সে সম্পর্কে। ১৮ সেপ্টেম্বর ২০২৩ বাংলা তারিখ হচ্ছে ৩ আশ্বিন। আশা করি ১৮ সেপ্টেম্বর ২০২৩ বাংলা কত তারিখ তা জানতে পেরেছেন।

১৮ সেপ্টেম্বর আজকের এই দিনে

১৮ সেপ্টেম্বর আজকের এই দিনে ১৯৭১ সালে যা ঘটেছিল তা হচ্ছে মুক্তিযুদ্ধের সময় হবিগঞ্জের কৃষ্ণপুরে হিন্দু ধর্মাবলম্বীদের উপর একটি হত্যাযোগ্য চালানো হয়। আর এই হত্যাকাণ্ডে ১২৭ জন পুরুষকে নির্মমভাবে হত্যা করা হয়েছিল। এছাড়াও আশেপাশের এলাকায় হামলা চালিয়ে আরো শতাধিক পুরুষকে হত্যা করা হয়েছিল। তাই এই দিনকে স্মরণ করতে ১৮ সেপ্টেম্বর আজকের এই দিনে প্রতিবছর কৃষ্ণপুর গণহত্যা দিবস পালন করা হয়। 

প্রিয় পাঠক, আশা করি আজকের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়েছেন এবং ১৮ সেপ্টেম্বর কি দিবসে সম্পর্কে জানতে পেরেছেন। আর্টিকেলটি পড়ে ১৮ সেপ্টেম্বর কি দিবস সহ আরো যে বিষয়গুলো সম্পর্কে জানতে পেরেছেন তা হচ্ছে ১৮ সেপ্টেম্বর আজকের এই দিনে, ১৮ সেপ্টেম্বর ২০২৩ বাংলা কত তারিখ ইত্যাদি। আশা করি এ সকল তথ্যগুলো আপনাদের অনেক উপকারে আসবে। তাই এ ধরনের তথ্য বেশি বেশি জানতে ও পড়তে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন, ধন্যবাদ। 21021.
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url